ধাওয়ানের ব্যাটে কলকাতাকে হারালো দিল্লি

Apr 13,2019 04:46am খেলা Editor

স্পোর্টস ডেস্ক, ১৩ এপ্রিল : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয় পেয়েছে দিল্লি ক্যাপিটাল। নিজেদের সপ্তম ম্যাচে কলকাতা নাইট রাউডার্সকে ৭ উইকেটে হারিয়েছে তারা। ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৮ করে কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে সাত বল আর সাত উইকেট হাতে রেখে জয় তুলে নেয় দিল্লি।

১৭৯ রানে টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৩২ রানে পৃথ্বী’শয়ের উইকেট হারায় দিল্লি। অধিনায়ক শ্রেয়াস আইয়ের ৬ রান করে প্যাভিলিয়নে ফেরত যান। তৃতীয় উইকেট জুটিতে শক্ত প্রতিরোধ গড়েন শেখর ধাওয়ান ও রিশব পান্ত। এই দু’জনের ব্যাটেই জয়ের কাজটা সহজ হয়ে যায়। ১০৫ রানের জুটি গড়েন তারা।

দলীয় ১৬২ রানে ৩১ বলে ৪৬ রান করে আউট হন পান্ত। এরপর জয়ের আনুষ্ঠানিকতা শেষ করেন ধাওয়ান ও কলিন ইনগ্রাম। তবে সেঞ্চুরি খুব কাছে গিয়েও সেঞ্চুরি মিস করেন ধাওয়ান। জয়ের জন্য প্রয়োজনীয় শেষ রানগুলো ইনগ্রাম একাই তুলে নেন। ফলে ৬৩ বলে ৯৭ রানে অপরাজিত থাকেন ধাওয়ান। ৭ বল হাতে রেখে জয় নিশ্চিত করে দিল্লি। কলকাতার প্রশিদ্ধ কৃষ্ণ, আন্দ্রে রাসেল ও নিতিশ রানা একটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই জো ডেনলির উইকেট হারায় কলকাতা। দ্বিতীয় উইকেটে ৬৩ রান আসে শুভমান গিল ও রবিন উথাপ্পার ব্যাট থেকে। উথাপ্পা ২৮ রান করে আউট হন। এরপর নিতিশ রানা ১১ রান করে বিদায় নেন।

অর্ধশতক তুলে নেন গিল। তবে ইনিংসটাকে বেশি দূর নিয়ে যেতে পারেনি তিনি। ৩৯ বলে ৬৫ রানের ইনিংস খেলে দলীয় ১১৫ রানে আউট হন। এরপর আন্দ্রে রাসেল ছাড়া আর কেউই বড় ইনিংস খেলতে পারেনি।

মূলত রাসেলের ২১ বলে ৪৫ রানে ঝড়ো ইনিংসের কল্যাণে ৭ উইকেটে ১৭৮ রানের পুঁজি পায় কলকাতা। দিল্লির ক্রিস মরিস, কাগিসো রাবাদা ও পল ২টি এবং ইশান্ত শর্মা ১টি উইকেট নেন।

দিল্লির শেখর ধাওয়ান ম্যাচ সেরা হন। এই জয়ে সাত ম্যাচে আট পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে দিল্লি। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা।

(সন্ধি নিউজ/ডেস্ক/ওএইচ)

Developed by e-Business Soft Solution