বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ ববি শিক্ষার্থীদের

Apr 8,2019 06:40am শিক্ষাঙ্গন Editor

বরিশাল, ০৮ এপ্রিল : বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চালুর ঘোষণার পরও শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করে আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। আন্দোলনের ১৪তম দিন সোমবার সকাল ১০টায় ক্লাস ও পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় প্রধান ফটক আটকে অবস্থান কর্মসূচি পালন করছেন।

পরে সকাল পৌনে ১১টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে উপাচার্যর পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন। বেলা সোয়া ১১টার দিকে মুষলধারে বৃষ্টি শুরু হলে তা উপেক্ষা করে কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। বৃষ্টিতে ভিজে মহাসড়ক অবরোধ কর্মসূচিতে ববি শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজএদিকে, বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধের কারণে বরিশাল থেকে পটুয়াখালী, বরগুনা ও ভোলা জেলার সঙ্গে সড়ক পথে যোগাযোগ বন্ধ রয়েছে। এ সময় সড়কের উভয় পাশে যানবাহনের দীর্ঘ জটের সৃষ্টি হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, উপাচার্যের পদত্যাগ বা ছুটিতে যাওয়ার বিষয়টি লিখিত আকারে না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। কারণ বিশ্ববিদ্যালয় প্রশাসন আগেই মৌখিক আশ্বাসের আস্থার বিষয়টি হারিয়ে ফেলেছে।

(সন্ধি নিউজ/প্রতিনিধি/ওএইচ)

Developed by e-Business Soft Solution