প্রধানমন্ত্রী টাঙ্গাইলে : ৩১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন

Mar 14,2019 05:59am জাতীয় Editor

টাঙ্গাইল, মার্চ ১৪ : একদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন টাঙ্গাইলের মির্জাপুরে। মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্সে দানবীর রনোদা প্রসাদ সাহা স্বর্ণপদক প্রদান এবং জেলায় ৩১টি উন্নয়ন প্রকল্পের  উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

পুলিশ জানায়, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাহিনীর হেলিকপ্টারটি বেলা সোয়া ১১টায় মির্জাপুর হেলিপ্যাডে পৌঁছায়। এরপর জেলা পুলিশ প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। পরে প্রধানমন্ত্রী কুমুদিনী কমপ্লেক্স থেকে ফলক উন্মোচনের মাধ্যমে ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর প্রধানমন্ত্রী দানবীর রনোদা প্রসাদ সাহা স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) আয়োজিত এ অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এবছর চার বিশিষ্ট ব্যক্তিত্বকে দানবীর রনোদা প্রসাদ সাহা স্বর্ণ পদক দেওয়া হচ্ছে। পূর্ব পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী হোসেইন শহীদ সোহরাওয়ার্দী (মরণোত্তর), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম (মরণোত্তর), নজরুল গবেষক প্রফেসর রফিকুল ইসলাম ও বিশিষ্ট চিত্রশিল্পী শাহবুদ্দীনকে এই পদক দেওয়া হবে। সোহরাওয়ার্দীর পক্ষে শেখ রেহেনা এবং জাতীয় কবির পক্ষে কবির নাতনী খিল খিল কাজী প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করবেন।

(সন্ধি নিউজ/প্রতিনিধি/ওএইচ)