শেষ আটে বার্সা

Mar 14,2019 05:16am খেলা Editor

স্পোর্টস ডেস্ক, ১৪ মার্চ : গুনে গুনে ১৪ বছর আগে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে কোন স্প্যানিশ ক্লাব ছিল না। এবার আবার সেই শঙ্কা তৈরি হয়েছিল। এমনিতে শক্তিতে, ঐতিহ্যে বার্সেলোনার বিপক্ষে শঙ্কা সত্যি করার মতো দল লিঁও না। কিন্তু এবার তো চলছে অঘটনের মৌসুম। সেই অঘটনকে বুড়ো আঙুল দেখিয়ে ফ্রান্স ক্লাব লিঁওকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। একমাত্র স্প্যানিশ দ হিসেবে উঠে গেছে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে।

কাতালানদের হয়ে জোড়া গোল করেছেন দলের সেরা তারকা মেসি। গোল পেয়েছেন ফর্মে না থাকা কুতিনহো। এছাড়া শেষ সময়ে মাঠে নেমে ইনজুরিতে থাকা ডেম্বেলে গোল করেছেন। তাদের গোলে বড় এই জয় পায় ভালভার্দের দল।

ম্যাচের ১৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে প্রথমে এগিয়ে নেন মেসি। এরপর ৩১ মিনিটে গোল করেন ব্রাজিলিয়ান তারকা কুতিনহো। ওই দুই গোলে প্রথমার্ধ শেষ করে দু'দল। দ্বিতীয়ার্ধের ৫৮মিনিটে গোল করে ব্যবধান কমায় লিঁও। দেয় অশনিসংকেত। গোল শূন্য ব্যতীত কোন ব্যবধানে সমতা করলেই শেষ আটে যাওয়ার সুযোগ ছিল তাদের।

কিন্তু সে রোমাঞ্চ জমতে দিলেন না মেসি-পিকেরা। ম্যাচের ৭৮ মিনিটে গোল করে বার্সাকে ৩-১ গোলের লিড এনে দেন মেসি। তিন মিনিট বাদেই গোল করেন পিকে। তার ছয় মিনিট পরে ম্যাচের ৮৬ মিনিটে গোল দেন ডেম্বেলে। আট মিনিটের ব্যবধানে তিন গোল খেয়ে বিধ্বস্ত হয়ে যায় লিঁও। এর আগে লিঁওর মাঠে শেষ ষোলোর প্রথম লেগে গোল শূন্য সমতা করে দু'দল।

(সন্ধি নিউজ/ডেস্ক/ওএইচ)