সব পদেই পুনর্র্নিবাচন চাই : নুর

Mar 13,2019 07:38pm রাজনীতি Editor

নিজস্ব প্রতিবেদক, ১৩ মার্চ : সব পদেই পুনর্র্নিবাচন চান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। তবে শিক্ষার্থীরা চাইলে ডাকসুর ভিপি হিসেবে শপথ নেবেন বলেও জানিয়েছেন তিনি। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মুহসীন হলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

নুরুল হক নুর বলেন, সবগুলো পদেই আমি নির্বাচন চাই। কারণ এত কারচুপির মধ্যেও আমি ভিপি নির্বাচিত হয়েছি। সুষ্ঠু নির্বাচন হলে আমি আরও পাঁচ হাজার ভোট বেশি পাবো। পদকে আমি কখনও বড় মনে করি না। যেহেতু সকল পদেই পুনর্র্নিবাচন শিক্ষার্থীদের চাওয়া, সেহেতু তাদের সঙ্গে আমি সহমত পোষণ করে বলছি– সকল পদেই পুনঃনির্বাচন দিতে হবে।

ভিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন কি-না জানতে চাইলে তিনি বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমাদের দাবিগুলো জানিয়েছি। এখন প্রশাসন কী সিদ্ধান্ত দেয় সেটা দেখেই আমরা সিদ্ধান্ত নেব।

নুর বলেন, যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। তারা যা চাইবেন, আমি তাই করবো। তারা ইতোমধ্যে পুনর্র্নিবাচন চেয়েছেন। এর জন্য আন্দোলনও করছেন। আমি তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। তারা যদি চান, তাহলে আমি ভিপি হিসেবে শপথ নেব। তারা না চাইলে আমি শপথ নেব না। একটু সময় গেলেই এ বিষয়ে জানা যাবে।

এ সময় শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রশাসনের করাসব মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

(সন্ধি নিউজ/এমআই/ওএইচ)