ভোলায় সংঘর্ষের ঘটনায় মূলহোতা স্বপন গ্রেপ্তার

Nov 3,2019 06:31am মফস্বল Editor

ভোলা, ০৩ নভেম্বর : ভোলার বোরহানউদ্দিনে ফেসবুক ইস্যুতে হামলা ও সংঘর্ষের মামলায় ভিডিও ফুটেজে শনাক্ত করে স্বপন আলম নামে আরও এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্বপন উপজেলা ছাত্রদল সভাপতি আশরাফুল আলম সবুজের ভাই। ওই দিন তার নেতৃত্বেই হামলা হয়েছিল বলে জানায় পুলিশ।

শনিবার রাতে গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করে বোরহানউদ্দিন থানার ওসি এনামুল হক বলেন, বোরহানউদ্দিন পৌর এলাকার ২নং ওয়ার্ডের মৃত জুবায়ের মাস্টারের ছেলে স্বপন ওই দিন হামলার নেতৃত্বে ছিলেন। ভিডিও ফুটেজে তাকে দেখা গেছে।

এর আগে পুলিশের ওপর হামলা মামলায় গ্রেপ্তার হন বিএনপি কর্মী মো. আরিফ হাওলাদার, মো. সজিব ও আলামিন (২৫)। এ ছাড়া ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয় ফেসবুক আইডির বিপ্লব চন্দ্র শুভ, হ্যাকিং অভিযুক্ত মো. ঈমন ও রাফসান ইসলাম শরীফ ওরফে শাকিল। এ নিয়ে বোরহানউদ্দিনের ঘটনায় গ্রেফতার হয়েছে সাতজন।

বোরহানউদ্দিনে সংখ্যালঘু পরিবারের ছেলে বিপ্লব চন্দ্র শুভর ফেসবুক হ্যাকিং করে ধর্মীয় কটূক্তি করা কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ২০ অক্টোবর এর প্রতিবাদ সমাবেশ কেন্দ্র করে পুলিশের ওপর ব্যাপক হামলা করে একটি চক্র। পরে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ জন নিহত হয়।

পুলিশের ওপর হামলা মামলায় অজ্ঞাত ৪-৫ হাজার জনতাকে আসামি করা হয়। তবে ভিডিও ফুটেজ হামলাকারীদের নেতৃত্বে দিতে দেখা যায় ৪০-৫০ জনকে। এদেরই চিহ্নিত করা হচ্ছে বলে পুলিশ সূত্র জানায়।

(সন্ধি নিউজ/জেএস/ওএইচ)

Developed by e-Business Soft Solution