বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস

Nov 3,2019 05:42am খেলা Editor

স্পোর্টস ডেস্ক, ০৩ নভেম্বর : মূল বিশ্বকাপ শুরুর আগে বিশ্বকাপ বাছাই পর্বকেই বলা চলে আইসিসির সহযোগী সদস্যদের বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপে এবার বাজিমাত করেছে নেদারল্যান্ডস। বাছাইয়ের ফাইনালে পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে ডাচরা।

প্রথম রাউন্ডে একই গ্রুপে ছিলো নেদারল্যান্ডস ও পাপুয়া নিউগিনি। দুই দলই জিতেছিল সমান ৫টি করে ম্যাচ। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় ডাচদের টপকে সরাসরি বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে পাপুয়া নিউগিনি। তবে প্লে'অফ পর্বেই বিশ্বকাপে নিজেদের জায়গা নিশ্চিত করে নেদারল্যান্ডসও।

শনিবার রাতে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় এই দুই দল। আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১২৮ রানের বেশি করতে পারেনি পাপুয়া নিউগিনি। অল্প রানের লক্ষ্যে খেলতে নেমে নেদারল্যান্ডস ১৯ ওভারেই ৩ উইকেট হারিয়ে করে ফেলে ১৩৬ রান। ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন রায়ান টেন ডোশেট।

বাছাইপর্ব থেকে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করা ৬টি দল হলো পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড নেদারল্যান্ড, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। এ দলগুলো আগামী অক্টোবরে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে বিশ্বকাপের প্রথম পর্ব।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত ১৬ দল : বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, পাকিস্তান, শ্রীলঙ্কা, পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড নেদারল্যান্ড, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান।

(সন্ধি নিউজ/ডেস্ক/ওএইচ)

Developed by e-Business Soft Solution