খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ফের পেছাল

Sep 2,2019 06:43pm আইন ও আদালত Editor

নিজস্ব প্রতিবেদক, ০২ সেপ্টেম্বর : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে হত্যা ও রাষ্ট্রদ্রোহসহ ১১ মামলার শুনানির দিন ফের পিছিয়ে আগামী ৬ নভেম্বর ধার্য করেছেন আদালত। আসামি পক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে কেরানীগঞ্জ কারাগারে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী আদালতে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ সোমবার এ দিন ধার্য করেন।

এদিন এসব মামলার চার্জ (অভিযোগ) গঠনের ওপর শুনানির দিন ধার্য ছিল। কিন্তু সবগুলো মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত করা হয়েছে জানিয়ে শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবীরা। মামলাগুলোর মধ্যে রয়েছে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার ৮টি, যাত্রাবাড়ী থানার ২টি ও রাষ্ট্রদ্রোহের ১টি মামলা।

১১ মামলার মধ্যে যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির জন্য সোমবার দিন ধার্য ছিল। অপর ১০ মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল।

২০১৭ সালের বিভিন্ন সময়ে মামলাগুলোয় চার্জশিট দাখিল করে পুলিশ। সবগুলো মামলায় খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়। পরে খালেদা জিয়া মামলাগুলোয় আত্মসমর্পণ করে জামিন নেন। দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া বর্তমানে কারাবন্দি অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন।

(সন্ধি নিউজ/এসপিএন/ওএইচ)

Developed by e-Business Soft Solution