কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৪

Aug 8,2019 07:00am আন্তর্জাতিক Editor

আন্তর্জাতিক ডেস্ক, ০৮ আগস্ট : আফগানিস্তানের রাজধানী কাবুলের এক পুলিশ স্টেশনের বাইরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন কমপক্ষে ১৪৫ জন। বুধবার সকাল ৯টার দিকে এই আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। তালেবান এই হামলার পর দায় স্বীকার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কাবুলের পশ্চিমে বোমা বিস্ফোরণের পর আশপাশে বিশাল ধোঁয়ার কুণ্ডলী দেখা যায়। বিস্ফোরণের ফলে আশপাশের দোকানগুলোর জানালাগুলোও ভেঙে যায়।

আফগানিস্তানের উপ-স্বরাষ্ট্র মন্ত্রী খোশাল সাদাত জানান, পুলিশ স্টেশনটির বাইরের এক চেকপয়েন্টে একটি গাড়ি থামলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে চারজন পুলিশ রয়েছে। আহতদের মধ্যে ৯২ জন বেসামরিক নাগরিক। তাদের মধ্যে নারী ও শিশুরাও আছে। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

দেশটিতে আগামী ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠেয় নির্বাচনের আগে যুক্তরাষ্ট্র ও তালেবান একটি শান্তি চুক্তি করতে চাচ্ছে। এর মধ্যেই দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়েছে।

জাতিসংঘের মতে, গত জুলাই মাসে দেশটি সংঘাতের কারণে দেড় হাজারের বেশি বেসামরিক নাগরিক হতাহতের শিকার হয়েছেন। ২০১৭ সালের মে মাসের পর এই মাসেই সবচেয়ে বেশি মানুষ হতাহতের শিকার হয়েছেন।

(সন্ধি নিউজ/ডেস্ক/ওএইচ)

Developed by e-Business Soft Solution