কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা পাকিস্তানি সৈন্যের, নিহত ৫

Aug 4,2019 07:24am আন্তর্জাতিক Editor

আন্তর্জাতিক ডেস্ক, ০৪ আগস্ট : কাশ্মীরে পাকিস্তান সেনাবাহিনীর বর্ডার অ্যাকশন টিমের (বিএটি) সদস্যদের অনুপ্রবেশের চেষ্টা ঠেকিয়ে দিয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী। এ ঘটনায় পাঁচ অনুপ্রবেশকারী নিহত হয়েছেন। রোববার এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, শনিবার সন্ধ্যায় ভারতীয় সেনাবাহিনী জানায়, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের কেরান গ্রামের সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছিল পাকিস্তান সেনাবাহিনীর বিএটি’র সদস্যরা। তবে তাদের সে চেষ্টা সফলভাবে ঠেকিয়ে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। এতে পাঁচ অনুপ্রবেশকারী নিহত হয়েছেন।  

ভারতীয় সেনাবাহিনী জানায়, বিগত ৩৬ ঘণ্টায় এ ঘটনা ঘটেছে। পাকিস্তানি সেনাবাহিনীর মূল লক্ষ্য ছিল কেরান সীমান্ত।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশ হওয়া ছবিতে দেখা যায়, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের সীমানায় পাঁচ অনুপ্রবেশকারীর মরদেহ পড়ে রয়েছে।

এদিকে সন্ত্রাসী হামলার হুমকির জেরে সতর্কতা জারি করা হয়েছে কাশ্মীরে। এরই জেরে ইতোমধ্যে কাশ্মীর ছাড়তে শুরু করেছেন সেখানকার অমরনাথ মন্দিরে আসা তীর্থযাত্রীরাসহ সাধারণ পর্যটকরা।

পাকিস্তান সমর্থিত জঙ্গিরা কাশ্মীরের অমরনাথ মন্দিরে হামলা চালাতে পারে বলে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী। তবে ভারতের এ দাবি প্রত্যাখ্যান করেছে পাকিস্তান।

যে কোনো পরিস্থিতি মোকাবিলায় কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। একইসঙ্গে মোতায়েন করা হয়েছে প্রায় ১০ হাজার অতিরিক্ত সৈন্য। তবে এখন পর্যন্ত অমরনাথ মন্দিরে হামলার কোনো ধরনের প্রচেষ্টা দেখা যায়নি।

এ ছাড়া ভারতীয় নিরাপত্তা বাহিনীর অভিযানে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মুহম্মদের চার সদস্যও নিহত হয়েছেন। এসময় তাদের কাছ থেকে রাইফেল, বিস্ফোরক দ্রব্য ও ল্যান্ডমাইনসহ নানা ধরনের অস্ত্র উদ্ধার করা হয়।

(সন্ধি নিউজ/ডেস্ক/ওএইচ)

Developed by e-Business Soft Solution