শিক্ষার্থীদের আন্দোলন : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে তালা ঝুলছে

Jul 22,2019 06:25am শিক্ষা Editor

নিজস্ব প্রতিবেদক, ২২ জুলাই : সরকারি সাতটি কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন ফটকে তালা লাগিয়ে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। ফটকে তালা লাগানো থাকায় ক্লাস-পরীক্ষা হচ্ছে না, আবার বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও ভেতরে প্রবেশ করতে পারছেন না। ফলে অচলাবস্থার মুখোমুখি হয়ে পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম।

সোমবার সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিল্ডিং, কলাভবন, ব্যবসায় অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, মোকাররম ভবন, কার্জন হল ও সমাজবিজ্ঞান অনুষদের প্রধান ফটকে তালা ঝুলতে দেখা গেছে।

ঢাবি অধিভুক্ত ওই সাতটি কলেজ হলো—ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। কলেজগুলোকে ঢাবির অধিভুক্তি থেকে বাদ দেওয়ার দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

রোববারও ক্লাস-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। তার আগে টানা দুদিন শাহবাগ মোড় অবরোধ করেও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

(সন্ধি নিউজ/এমআই/ওএইচ)

Developed by e-Business Soft Solution