নিয়ম রক্ষার ম্যাচে আজ মুখোমুখি শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ

Jul 1,2019 07:17am খেলা Editor

স্পোর্টস ডেস্ক, ০১ জুলাই : বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার পথটা কিছুটা হলেও উন্মুক্ত থাকতো ইংল্যান্ড গতকাল হেরে গেলে। ভারতকে দাপুটে ভঙ্গিতে হারিয়ে দেওয়াতে সেই সম্ভাবনাটুকুও উবে গেছে শ্রীলঙ্কার। তাই আজকের ম্যাচটা এক কথায় নিয়ম রক্ষার ডেড রাবার ম্যাচ। বিকাল সাড়ে ৩টায় তারা মুখোমুখি হচ্ছে বিশ্বকাপ থেকে আগেই ছিটকে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের। ম্যাচটি দেখাবে স্টার স্পোর্টস, বিটিভি ও গাজী টিভি। অথচ দুই দলের পারফরম্যান্সে ছিল ভীষণ বৈপরীত্য। শ্রীলঙ্কার টুর্নামেন্টের শুরুটা ছিলো বাজেভাবে। আফগানিস্তানের বিপক্ষে অল্পের জন্য হার এড়িয়ে যাত্রা শুরু। তাদের সম্ভাবনাটুকু উজ্জ্বল হয় মূলত অপ্রত্যাশিতভাবে ইংল্যান্ডকে হারিয়ে দেওয়ার পর।

অপর দিকে বিপরীত চিত্র ওয়েস্ট ইন্ডিজ দলে। লো স্কোরিং ম্যাচে পাকিস্তানকে হারিয়ে অস্ট্রেলিয়াকেও প্রায় চেপে ধরেছিল ক্যারিবীয়রা। পুরনো ধাঁচের ক্যারিবীয় বোলিংয়ের আভাস দিয়ে ভালো কিছুর সম্ভাবনাও জাগিয়ে তুলেছিল। সেই দলটাই ছিটকে গেলো বাজে পারফরম্যান্সে।

ওয়েস্ট ইন্ডিজ তো ৭ ম্যাচে ১ জয়ে ৩ পয়েন্ট পেয়েছে। সেখানে শ্রীলঙ্কা ৭ ম্যাচে দুই জয়ে পেয়েছে ৬ পয়েন্ট।

লঙ্কান অধিনায়ক স্বীকার করে নিলেন ব্যাটিং ব্যর্থতাই এমন পারফরম্যান্সের মূল কারণ। দিমুথ করুনারতেœ বললেন, ব্যাটিং বিভাগ ব্যর্থতার মূল কারণ। ৫ ম্যাচে একটিও সেঞ্চুরি নেই। কিছু ফিফটি এসেছে। আমার মনে হয় এটাই সবচেয়ে দুর্বল দিক। ভালো দলগুলোর সঙ্গে খেলতে ভালো ব্যাটিং লাইন আপের বিকল্প নেই।

অপরদিকে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হলেও জয়ের ধারায় ফিরতে মরিয়া ক্যারিবীয়রা। কারণ বিশ্বকাপই শেষ কথা নয়। দলের কোচ ফ্লয়েড রেইফার এই মন্ত্র দিচ্ছেন ক্যারিবীয়দের, হ্যাঁ, বিশ্বকাপ থেকে ছিটকে গেছি। কিন্তু বিশ্বকাপের পর অনেক খেলা বাকি। তাই জয়ের ধারায় ফেরাটা গুরুত্বপূর্ণ। তাই ভালো ক্রিকেট উপহার দেওয়া উচিত।

(সন্ধি নিউজ/ডেস্ক/ওএইচ)

Developed by e-Business Soft Solution