নতুন চ্যাম্পিয়ন অগ্রণী উচ্চ বিদ্যালয়, রানার আপ ক্যামব্রিয়ান স্কুল

Jun 16,2019 05:29am শিক্ষাঙ্গন Editor

স্পোর্টস ডেস্ক, ১৫ জুন : বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট  টুর্ণামেন্ট ২০১৯ এর ফাইনাল খেলাটি গ্যাস বেলুন ও ফেস্টুন উড়িয়ে অত্যন্ত ঝাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে শনিবার  নারায়ণগঞ্জ, ফতুল্লা খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল। বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট ২০১৯-এর নতুন চ্যাম্পিয়ন দল হচ্ছে অগ্রণী উচ্চ বিদ্যালয় এবং রানার আপ দল ক্যামব্রিয়ান স্কুল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি ছিলেন- লিয়াকত হোসেন খোকা এমপি এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া।

অনুষ্ঠানে হাজার হাজার শিক্ষার্থী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকম-লী, অভিভাবক এবং ক্রীড়ানুরাগী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি ক্যামব্রিয়ান কলেজ, ক্যামব্রিয়ান স্পোর্টস ইনস্টিটিউট, ক্যামব্রিয়ান ইন্টারন্যাশনাল স্কুল ও আরাবি ইন্টারন্যাশনাল স্কুল এবং বিএসবি গ্লোবাল নেটওয়ার্কের সৌজন্যে ফাইনাল খেলাটি এটিএন বাংলা ও চ্যানেল নিউজ-২৪ সরাসরি সম্প্রচার করে।  
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেন, এ জাতীয় টুর্ণামেন্ট আরো বেশি বেশি করে অনুষ্ঠিত হওয়া প্রয়োজন। তাতে আমাদের ক্রিকেটের মূলভিত্তি আরো মজবুত হবে। অবহেলিত ও সুপ্ত প্রতিভাবান ক্ষুদে ক্রিকেটারদের নতুনভাবে এগিয়ে যাওয়ার পথ রচিত হবে।

বিশেষ অতিথি নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, আন্তর্জাতিক অঙ্গনে আমরা আমাদের ক্রিকেট নিয়ে গর্ব করতে পারি। তৃণমূল পর্যায়ে ক্রিকেট নিয়ে আমাদের আরো যত্নশীল হতে হবে। ক্রিকেট নিয়ে বিএসবি ফাউন্ডেশনের এই উদ্যোগকে অভিনন্দন জানাই। সাধুবাদ জানাই।

বিশেষ অতিথি নারায়ণগঞ্জ জেলার জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, ক্রিকেট নিয়ে এ জাতীয় উদ্যোগ আগামী দিনের ক্রিকেটের জন্য অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

উদ্বোধনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতি এবং এই স্কুল টুর্ণামেন্টের রূপকার লায়ন এম কে বাশার পিএমজেএফ বলেন, বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট-২০১৯ এর প্রধান লক্ষ্য ক্ষুদে ক্রিকেটারদের প্রতিভা অন্বেষণ এবং স্কুল ক্রিকেটারদের প্রতিযোগিতামূলক ক্রিকেটে অধিকতর সম্পৃক্তকরণ। এ বছর এই টুর্ণামেন্ট-এ ঢাকা ও তার আশে পাশের ৬৪টি স্কুলের ক্রিকেট দল অংশগ্রহণ করেছে। আগামীতে ৬৫টি জেলায় এই টুর্ণামেন্ট সম্প্রসারণের সুদূর চিন্তাভাবনা  আমাদের রয়েছে।

(সন্ধি নিউজ/পিআর/জেএস/ওএইচ)

Developed by e-Business Soft Solution