ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ নিশ্চিত করল ওয়েস্ট ইন্ডিজ

Feb 3,2019 04:59am অন্যান্য Editor

স্পোর্টস ডেস্ক, ০৩ ফেব্রুয়ারি : ওয়েস্ট ইন্ডিজের সামনে যেন দাঁড়াতেই পারছে না ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসেই ইংলিশদের গুঁড়িয়ে দিয়ে তিন দিনে অ্যান্টিগা টেস্ট জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এক ম্যাচ বাকি থাকতেই নিশ্চিত করেছে সিরিজ। আগামী শনিবার সেন্ট লুসিয়ায় শুরু হবে তৃতীয় ও শেষ টেস্ট।

প্রথম টেস্টে বড় বিজয়ের পর এবার দ্বিতীয় টেস্ট ১০ উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে জেসন হোল্ডারের দল। ২০০৯ সালের পর এই প্রথম ‘দ্য উইজডেন ট্রফি’ জিতল ক্যারিবিয়ানরা।

মায়ের মৃত্যুর সংবাদ পাওয়ার পরেও দলকে সিরিজ জয়ে সাহায্য করতে ম্যাচ রেখে বাড়ি যাননি অ্যান্টিগারই ছেলে জোসেফ। ২২ বছর বয়সী এই পেসারের দ্রুত বাড়ি যাওয়া নিশ্চিত করতে যত দ্রুত সম্ভব খেলা শেষ করতে যেন মুখিয়ে ছিলেন সতীর্থরা। আর সেই আগ্রহেই যেন দ্বিতীয় ইনিংসে টিকল মাত্র ৪২ ওভার।

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শনিবার ৬ উইকেটে ২৭২ রান নিয়ে দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে গুটিয়ে যায় ৩০৬ রানে। ব্রাভোর ২১৬ বলে খেলা ৫০ রানের ইনিংস গড়া দুটি চার ও একটি ছক্কায়।

সফরকারীরা গড়তে পারেনি তেমন কোনো জুটি। দুই অঙ্কে যাওয়া সাত ব্যাটসম্যানের মধ্য বিশের কোটায় যেতে পেরেছেন কেবল জস বাটলার। পাঁচ চারে ৪৮ বলে তিনি করেন ২৪ রান।

হোল্ডার ৪ উইকেট নেন ৪৩ রানে। রোচ ৫২ রানে নেন চারটি। জোসেফ ২ উইকেট নেন ১২ রানে।

১৪ রানের ছোট লক্ষ্য মাত্র ২ ওভার ১ বলে পেরিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৫ রানে অপরাজিত থাকেন ক্রেইগ ব্র্যাথওয়েট। ছক্কায় দলকে জয় এনে দেওয়া জন ক্যাম্পবেল ৬ বলে করেন ১১ রান।


(সন্ধি নিউজ/ডেস্ক/ওএইচ)

Developed by e-Business Soft Solution